বরিশালে শপথ গ্রহন হচ্ছে না গেজেটভুক্ত নবনির্বাচিত কাউন্সিলর জাকির হোসেন ভুলুর Latest Update News of Bangladesh

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে শপথ গ্রহন হচ্ছে না গেজেটভুক্ত নবনির্বাচিত কাউন্সিলর জাকির হোসেন ভুলুর

বরিশালে শপথ গ্রহন হচ্ছে না গেজেটভুক্ত নবনির্বাচিত কাউন্সিলর জাকির হোসেন ভুলুর




স্টাফ রিপোর্টার ॥ এবার বরিশাল সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডের গেজেটভুক্ত নবনির্বাচিত কাউন্সিলর জাকির হোসেন ভুলু’র শপথ গ্রহন স্থগিত করেছে উচ্চ আদালত। ওই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আলহাজ্ব কেএম শহীদুল্লাহ’র দায়েরকৃত ১২৯১৩নং রীট পিটিশনের প্রেক্ষিতে এই নিষেধাজ্ঞার আদেশ দেয়া হয়। গতকাল সোমবার উচ্চ আদালতের বিচারপতি তারিক উল হাকিম এবং বিচারপতি মো. সোহরাওয়ার্দী এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই স্থগিতাদেশ জারি করেন। সুপ্রিম কোর্টের ব্যারিস্টার এইচএম সানজীদ সিদ্দিকি সাক্ষরিত এক আইনী নোটিশ সূত্রে এই তথ্য জানাগেছে।

এর আগে ১২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আলহাজ্ব কেএম শহীদুল্লাহ প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, বরিশাল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও কাউন্সিলর প্রার্থী জাকির হোসেন ভুলকে বিবাদী করে উচ্চ আদালতে রীট করেন।
আদেশে বলা হয়েছে, গত ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ১২নং ওয়ার্ডের ৫০নং কিশোর মজলিম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহনে অনিময় ও জাল ভোটের অভিযোগে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করা হয়। এর পরিপ্রেক্ষিতে ওই ওয়ার্ডে নির্বাচন স্থগিতের নির্দেশ দেয় উচ্চ আদালত। তাই ওই রীট আবেদনের বিচার কার্য সম্পন্ন না হওয়া পর্যন্ত ১২নং ওয়ার্ডের গেজটভুক্ত নবনির্বাচিত কাউন্সিলর জাকির হোসেন ভুলুকে শপথ না করানোর জন্য প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সহ উল্লেখিত বিবাদীদের নির্দেশ দেয়া হয়েছে।

এর পূর্বে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২নং ওয়ার্ডের কাউন্সিলর পদে গেজেট প্রকাশ না করার জন্য উচ্চাদালত থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়। কিন্তু তার মধ্যেই অন্যান্য ওয়ার্ডের সাথে ১২নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন ভুলুর নামটিও সরকারি গেজেটভুক্ত করা হয়। এর পরিপ্রেক্ষিতে দ্বিতীয় দফায় ওই ওয়ার্ডের কাউন্সিলকে শপথ করানোর বিষয়ে স্থগিতাদেশ দিয়েছে উচ্চ আদালত।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD